1. admin@sahittyadiganta.com : সাহিত্য দিগন্ত ডেস্ক : সাহিত্য দিগন্ত ডেস্ক
  2. editor.sahittodigonto@gmail.com : সম্পাদক : জায়েদ হোসাইন লাকী : সম্পাদক : জায়েদ হোসাইন লাকী
আলোকিত নারী পুরস্কার পেলেন যারা - সাহিত্য দিগন্ত পত্রিকা
বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৯:০৯ অপরাহ্ন
শিরোনাম :
কবি শাহীন রেজার জন্মদিন পালিত বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করল ADAMP ঢাকা সাহিত্য পরিষদ-এর আজীবন সদস্য হলেন পশ্চিমবঙ্গের খ্যাতিমান সমাজসেবক অনির্বাণ সামন্ত এনহেদুয়ানা : পৃথিবীর প্রথম নারী কবি। বাঙ্গালীর কণ্ঠ সাহিত্য পুরস্কার ২০২৪ পাচ্ছেন কবি, সম্পাদক সৈয়দ এরশাদুল হক মিলন মানুষের জন্য লিখে যেতে চাই -কবি দেলোয়ার হোছাইন এক ৯ নয় ১’ গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়েছে। বাংলা একাডেমি পুরস্কার ফেরত দিলেন কথাসাহিত্যিক জাকির তালুকদার শীতার্ত মানুষের পাশে দাঁড়ালো ADAMP পরিবার বাংলাদেশের পত্র-পত্রিকায় ৭১ এর মুক্তিযুদ্ধ ও মুজিবনগর সরকারঃ প্রাসঙ্গিক ইতিহাস অনুসন্ধান। ড. মহীতোষ গায়েন।

আলোকিত নারী পুরস্কার পেলেন যারা

মেহবুবা হক রুমা I সাহিত্য ডেস্ক
  • প্রকাশের সময় : বুধবার, ২০ সেপ্টেম্বর, ২০২৩
  • ২৪২ বার এই সংবাদটি পড়া হয়েছে

গত ১৯ সেপ্টেম্বর ২০২৩ বাংলাদেশ শিল্পকলা একাডেমির, জাতীয় সংগীত, আবৃত্তি ও নৃত্যকলা মিলনায়তনে অনুষ্ঠিত হলো ভাষা সাহিত্য কল্যাণ পরিষদের ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী। অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন, কে এম খালিদ এমপি (প্রতিমন্ত্রী, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়)। সভাপতি ছিলেন কথাসাহিত্যিক সেলিনা হোসেন (সভাপতি, বাংলা একাডেমি)। স্বাগত বক্তব্য রাখেন প্রতিষ্ঠাতা রাজিয়া সুলতানা সভাপতি, ভাষা সাহিত্য কল্যাণ পরিষদ।

সেরা সংগঠন হিসেবে সম্মাননা পেয়েছেন বাংলাদেশের নারী লেখক সোসাইটির। আলোকিত নারী হিসেবে সম্মানীত হয়েছেন নয়জন নারী। সাঈদা নাঈম ( কবি, লেখক ও সংগঠক), মেহবুবা হক রুমা ( কবি, লেখক ও সংগঠক), শাবানা ইসলাম বন্যা ( কবি, লেখক ও সংগঠক), আইভী মামুন ( কবি ও লেখক), সোমা তাহেরা চৌধুরী ( কবি, লেখক ও সংগঠক), আইভি সাহা ( কবি, লেখক ও সংগঠক), সাফিকা নাসরিন মিমি ( সংগীত শিল্পী) সুমী শারমীন ( সাহিত্য গবেষণা)। আলোকিত নারী সম্মাননা পেয়েছেন শহীদ শহীদুল্লাহ কায়সার এর স্ত্রী পান্না কায়সার। তাঁর সম্মাননা গ্রহণ করেন তাঁর সুযোগ্য কন্যা শমী কায়সার। বাংলা একাডেমি পুরস্কারপ্রাপ্ত কথাসাহিত্যিক ঝর্ণা রহমানও আলোকিত নারী সম্মাননা পেয়েছেন।

এক বর্ণাঢ্য অনুষ্ঠানের মাধ্যমে এই সম্মাননা গুণীজনদের প্রদান করা হয়। অনুষ্ঠানে সম্মাননা প্রদান সহ মনোরম সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন ছিল।

Facebook Comments Box
Website | + posts

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

মিকি মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান। © সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় Rudra Amin