1. admin@sahittyadiganta.com : সাহিত্য দিগন্ত ডেস্ক : সাহিত্য দিগন্ত ডেস্ক
  2. editor.sahittodigonto@gmail.com : সম্পাদক : জায়েদ হোসাইন লাকী : সম্পাদক : জায়েদ হোসাইন লাকী
সাংবাদিকদের সুখবর দিলেন প্রধানমন্ত্রী - সাহিত্য দিগন্ত পত্রিকা
বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ১০:৪৩ অপরাহ্ন
শিরোনাম :
কবি শাহীন রেজার জন্মদিন পালিত বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করল ADAMP ঢাকা সাহিত্য পরিষদ-এর আজীবন সদস্য হলেন পশ্চিমবঙ্গের খ্যাতিমান সমাজসেবক অনির্বাণ সামন্ত এনহেদুয়ানা : পৃথিবীর প্রথম নারী কবি। বাঙ্গালীর কণ্ঠ সাহিত্য পুরস্কার ২০২৪ পাচ্ছেন কবি, সম্পাদক সৈয়দ এরশাদুল হক মিলন মানুষের জন্য লিখে যেতে চাই -কবি দেলোয়ার হোছাইন এক ৯ নয় ১’ গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়েছে। বাংলা একাডেমি পুরস্কার ফেরত দিলেন কথাসাহিত্যিক জাকির তালুকদার শীতার্ত মানুষের পাশে দাঁড়ালো ADAMP পরিবার বাংলাদেশের পত্র-পত্রিকায় ৭১ এর মুক্তিযুদ্ধ ও মুজিবনগর সরকারঃ প্রাসঙ্গিক ইতিহাস অনুসন্ধান। ড. মহীতোষ গায়েন।

সাংবাদিকদের সুখবর দিলেন প্রধানমন্ত্রী

রিপোটারের নাম
  • প্রকাশের সময় : সোমবার, ১০ জুলাই, ২০২৩
  • ৫৫ বার এই সংবাদটি পড়া হয়েছে

সাংবাদিকদের সুখবর দিলেন প্রধানমন্ত্রী

এবার সাংবাদিকদের সুখবর দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, গণমাধ্যম কর্মীরা যাতে কিস্তিতে ফ্ল্যাট কিনতে পারেন সে ব্যবস্থা করে দিয়েছে বর্তমান সরকার। সোমবার (১০ জুলাই) সকালে গণভবনে অসুস্থ, অসচ্ছল এবং দুর্ঘটনায় আহত-নিহত সাংবাদিক পরিবারের সদস্যদের মাঝে অনুদানের চেক বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, সাংবাদিকদের আবাসন প্রকল্পের বিশেষ উদ্যোগ নিয়েছি। এর মধ্যে অনেককেই প্লট দেওয়া হয়েছে, আবার অনেকে পেয়ে বিক্রিও করেছে। ওইভাবে না দিয়ে, সরকারিভাবে অনেক ফ্ল্যাট আমরা তৈরি করেছি। সেটা আপনি কিছু টাকা জমা দিয়ে কোনটা ১৬ বছর, কোনটা ২৬ বছর পর্যন্ত কিন্তু আস্তে আস্তে টাকাটা শোধ দেওয়া যায়।

শেখ হাসিনা বলেন, সাংবাদিকদের বলবো যে, তারা যদি এই ফ্ল্যাট কিনতে চান, সরকারি ফ্ল্যাট যেগুলো আমরা তৈরি করেছি, সেগুলো আমরা বিক্রি করছি। ন্যাপ সম্মেলনের জন্য যখন আমরা ফ্ল্যাট তৈরি করি, তখনি আমার একটা লক্ষ্য ছিল যে, আমাদের সম্মেলনগুলি হওয়ার পরে সেখানে আমরা আমাদের কবি, শিল্পী, সাহিত্যিক, সাংবাদিক, আসলে তাদের তো কোনো চাকরির স্থায়িত্ব থাকে না। তারা হয়তো বয়োবৃদ্ধ হয়ে যায় কিংবা অসুস্থ হয়ে পড়ে, তখন কি করে চলবে। তার কোনো নির্দিষ্ট কোনো সুযোগই থাকে না।

তিনি আরও বলেন, আমি আপনাদের বলবো, যদি কেউ এ রকম ফ্ল্যাট কিনতে চান, এটা আপনি কিস্তিতে দেবেন। প্রথমে সামান্য একটু দিলে বাকিটা কিস্তিতে দেওয়া যাবে। সেভাবে আমরা কিন্তু ফ্ল্যাট তৈরি করে দিচ্ছি। যদি আপনারা নিজেরা করতে চান, একটা জায়গা নির্দিষ্ট করে দিলাম, যেখানে আপনারা ঘর করে নিতে পারবেন।

ইলেক্ট্রনিক মিডিয়াকে ওয়েজবোর্ডের আওতায় আনা প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, আমাদের সংবাদপত্রে কর্মরত সাংবাদিক, কর্মচারী, প্রেস শ্রমিকদের কল্যাণে ইতোমধ্যে আমরা ওয়েজবোর্ডও কার্যকর করেছি। যেহেতু এখন বেসরকারি খাতটাই সব, এটা নির্ভর করে অনেকটা মালিকদের ওপর। তারপরেও ইলেক্ট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকদেরও ওয়েজবোর্ডের আওতায় আনার উদ্যোগ নেওয়া হবে।

Facebook Comments Box
Website | + posts

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

মিকি মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান। © সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় Rudra Amin