1. admin@sahittyadiganta.com : সাহিত্য দিগন্ত ডেস্ক : সাহিত্য দিগন্ত ডেস্ক
  2. editor.sahittodigonto@gmail.com : সম্পাদক : জায়েদ হোসাইন লাকী : সম্পাদক : জায়েদ হোসাইন লাকী
সাহিত্য দিগন্ত’র নির্বাহী সম্পাদক হলেন কবি রুদ্র আমিন - সাহিত্য দিগন্ত পত্রিকা
বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৯:০২ অপরাহ্ন
শিরোনাম :
কবি শাহীন রেজার জন্মদিন পালিত বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করল ADAMP ঢাকা সাহিত্য পরিষদ-এর আজীবন সদস্য হলেন পশ্চিমবঙ্গের খ্যাতিমান সমাজসেবক অনির্বাণ সামন্ত এনহেদুয়ানা : পৃথিবীর প্রথম নারী কবি। বাঙ্গালীর কণ্ঠ সাহিত্য পুরস্কার ২০২৪ পাচ্ছেন কবি, সম্পাদক সৈয়দ এরশাদুল হক মিলন মানুষের জন্য লিখে যেতে চাই -কবি দেলোয়ার হোছাইন এক ৯ নয় ১’ গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়েছে। বাংলা একাডেমি পুরস্কার ফেরত দিলেন কথাসাহিত্যিক জাকির তালুকদার শীতার্ত মানুষের পাশে দাঁড়ালো ADAMP পরিবার বাংলাদেশের পত্র-পত্রিকায় ৭১ এর মুক্তিযুদ্ধ ও মুজিবনগর সরকারঃ প্রাসঙ্গিক ইতিহাস অনুসন্ধান। ড. মহীতোষ গায়েন।

সাহিত্য দিগন্ত’র নির্বাহী সম্পাদক হলেন কবি রুদ্র আমিন

আয়শা জাহান নূপুর, সাহিত্য ডেস্ক
  • প্রকাশের সময় : সোমবার, ১০ জুলাই, ২০২৩
  • ১৩০ বার এই সংবাদটি পড়া হয়েছে
Aminul Islam Rudra Sahittiya Diganta

সাহিত্য দিগন্ত পত্রিকার নির্বাহী সম্পাদক হলেন কবি রুদ্র আমিন। গত ২০ মে ২০২৩ তারিখে জনপ্রিয় কবি ও গীতিকার রুদ্র আমিন (মোঃ আমিনুল ইসলাম) জনপ্রিয় সাহিত্য পত্রিকা সাহিত্য দিগন্ত-এর নির্বাহী সম্পাদক হিসেবে যুক্ত হন।

সাহিত্য দিগন্ত পত্রিকাটি তাঁর সুদক্ষ পরিচালনায় প্রসারিত ও সমৃদ্ধ হবে বলে মনে করেন পত্রিকাটির সম্পাদনা পর্ষদ। এ প্রসঙ্গে রুদ্র আমিন (মোঃ আমিনুল ইসলাম) তিনি বলেন, সাহিত্য দিগন্ত পত্রিকা এবং ডেইলি নববার্তা পত্রিকাটি একই পরিবার ভুক্ত হয়ে আগামী দিন এক সাথে পথ চলবে।

কবি রুদ্র আমিন (মোঃ আমিনুল ইসলাম) একাধারে কবি, গল্পকার, গীতিকার এবং সাংবাদিক। দেশের খুবই জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ডেইলি নববার্তা পত্রিকার তিনি সম্পাদক ও প্রকাশক। এ ছাড়াও তিনি ঢাকা সাহিত্য পরিষদ এর সহ-সভাপতির দায়িত্ব পালন করছেন।

তাঁর পরিচিতি :
সমসাময়িক জনপ্রিয় কবি রুদ্র আমিন, এটি মূলত তাঁর ছদ্মনাম, তাঁর প্রকৃত নাম মোঃ আমিনুল ইসলাম রুদ্র। লেখক ও পাঠক মহলে তিনি রুদ্র আমিন নামে সর্বাধিক পরিচিত। রুদ্র আমিন ১৯৮১ সালের ১৪ জানুয়ারি মানিকগঞ্জ জেলার ঘিওর উপজেলার ফুলহারা গ্রামে জন্মগ্রহণ করেন। তার পিতা মোঃ আব্দুল হাই ও মাতা আমেনা বেগম। পরিবারে তিন ভাইয়ের মধ্যে তিনি বড়। প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা জীবন কেটেছে খাগড়াছড়ি এবং বগুড়া সদর উপজেলায়। মানিকগঞ্জের দেবেন্দ্র কলেজ থেকে এইচএসসি পাস করেন। এরপর তিনি ন্যাশনাল ইন্সটিটিউট অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি (নিট) থেকে ডিপ্লোমা ইন কম্পিউটার গ্রাফিক্স ডিজাইন কোর্স সম্পন্ন করেন।

প্রকাশিত কাব্যগ্রন্থ : যোগসূত্রের যন্ত্রণা (২০১৫), আমি ও আমার কবিতা (২০১৬), বিমূর্ত ভালোবাসা (২০১৮)। অধরা- সিরিজ কবিতা
(২০২০)

প্রকাশিত গল্পগ্রন্থ : আবিরের লালজামা (২০১৭)

কবি পরিচয়ের পাশাপাশি গীতিকার হিসেবেও তিনি বেশ জনপ্রিয়। তাঁর ‘সখি ভালোবাসি বল’ শিরোনামের গানটির মাধ্যমে তিনি গীতিকার হিসেবে আত্মপ্রকাশ করেন। এই গানটি ব্যাপক জনপ্রিয়তা পায়। গানে কণ্ঠ দিয়েছেন সময়ের আলোচিত শিল্পী নিধান আহমেদ। গানটি প্রকাশ পায় সাদিয়া ভিসিডি সেন্টার থেকে। এরপরে তিনি লিখেন ‘প্রেম পাগলের ভালোবাসা’ ও ‘কবর’। এই গান দুটিও ব্যাপক জনপ্রিয়তা পায়। গান দুটি প্রকাশ পায় মম মিউজিক সেন্টার থেকে। গান দুটিতে কণ্ঠ দিয়েছেন শিল্পী নজরুল ইসলাম দয়া।

Facebook Comments Box
Website | + posts

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

মিকি মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান। © সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় Rudra Amin